ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪

তিন মাস পর বার্সার দলে জেরার্দ পিকে

সম্প্রতি রক্ষণভাগ নিয়ে কম সমালোচনা শুনতে হয়নি বার্সেলোনাকে। অভিজ্ঞ সেন্টার ব্যাক জেরার্দ পিকের অনুপস্থিতি ভালোভাবে টের পেয়েছে তারা। এবার কাতালানদের জন্য স্বস্তির খবর। স্প্যানিশ ডিফেন্ডারকে রেখে প্যারিস সেন্ত জার্মেইর বিপক্ষে মঙ্গলবারের চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ম্যাচের জন্য ২১ জনের দল ঘোষণা করেছে বার্সা।


গত ২২ নভেম্বর আতলেতিকো মাদ্রিদের মাঠে ১-০ গোলে হারের ম্যাচে হাঁটুর চোট পান পিকে, যার সঙ্গে তিন মাস লড়াই করতে হয়েছিল। ২৩ ম্যাচ পর তার কাঁধে উঠছে রক্ষণের দায়িত্ব। পিএসজির বিপক্ষে একাদশেই দেখা যেতে পারে তাকে।


এই ম্যাচের জন্য প্রস্তুত হতে কদিন আগে থেকে অনুশীলনে ছিলেন পিকে। গত বৃহস্পতিবার থেকে এ পর্যন্ত চারটি সেশনে অংশ নিয়েছেন। যদিও ইনজুরি থেকে ফেরা খেলোয়াড়দের নিয়ে ঝুঁকি নিতে কোচ রোনাল্ড কোমানের অনীহা রয়েছে। কিন্তু ৩৪ বছর বয়সী সেন্টার ব্যাকের দারুণ শারীরিক অবস্থা ও ম্যাচের গুরুত্ব বুঝে তাকে একাদশে রাখতে চান ডাচ কোচ।


বার্সেলোনার দল: গোলকিপার- মার্ক আন্দ্রে টের স্টেগেন, নেতো, ইনাকি পেনা; ডিফেন্ডার- সার্জিনো দেস্ত, অস্কার মিনগুয়েজা, জেরার্দ পিকে, ক্লেমন্ত লংলে, স্যামুয়েল উমতিতি, জর্দি আলবা, জুনিয়র ফিপরো; মিডফিল্ডার- সার্জিও বুশকেটস, ফ্রেঙ্কি ডি ইয়ং, পেদ্রি, রিকুই পুইগ, মিরালেম পিজানিচ, মাথিউস ফের্নান্দেস; ফরোয়ার্ড- লিওনেল মেসি, আতোঁয়া গ্রিয়েজমান, উসমান দেম্বেলে, ফ্রান্সিস্কো ত্রিনকাও, মার্তিন ব্রাথওয়েট।

ads

Our Facebook Page